বিলুপ্তি
- দন্তস্য সিফাত ২৮-০৪-২০২৪

মাঝে মাঝে ভাবি আমার কষ্ট গুলো পাখি হয়ে থাকুক,
একটা বিকেলের জন্য মাত্র...
কিছু ধান হাতের মুঠোয় নিয়ে ছিটাবো.........
কেউ খাবে, কেউ নষ্ট করবে
আমি বিকেলের সোনা রোদ এ আমার দুঃখের তামাশা দেখব......

ইচ্ছে হয় আমার দীর্ঘশ্বাস গুলো একেকটা রাস্তা হয়ে যাক......
রাস্তা......পীচ ঢালা......
আমার থেকে তোমার দূরত্বের রাস্তা।
সেই রাস্তায় আজও জোছনার আলোয় পাখি গুলো পুড়ে...

মাঝে মাঝে ভাবি এক ফোটা জল একটা দীঘি হয়ে থাকুক...
দীঘি......নোনা পানির...তোমার বাড়ীর পাশের...।
ইচ্ছে হলে কাগজের নৌকা বানিয়ে ছেড়ে দিও...
তোমার এই কাগুজে ভালোবাসা একটু ভেসেই হারিয়ে যাবে দীঘির বুকে ।

মাঝে মাঝে ভাবি, আমার দুঃস্বপ্ন গুলো মেঘ হয়ে গেলে কেমন হবে?
যখন কালো মেঘে তোমার আকাশ ঢেকে যাবে,
তখন বুঝবে আমার ভেতরে কত জল খেলা করে...
না ভিজে থাকবে কি করে ?

ভাবনা গুলো খেলা করে অবিরাম...
ইচ্ছের কোন ক্লান্তি নেই.....

আবার ভাবি, স্মৃতি গুলোকে রোদ এ শুকাতে দেই
বুকের ভেতরটা একদম অন্ধকার আর ভেজা......
স্মৃতিগুলো মেলতে দিও তোমার বারান্দায়
স্মৃতি নিংড়ে পরা রক্তে যখন তোমার উঠোন লাল হবে......
খানিক হেটে নিও......
আলতা রাঙ্গা পা আমার অনেক ভালো লাগে...।

আবার ইচ্ছা করে তোমার স্পর্শগুলো সব জড়ো করে পুড়ে ফেলি।
দাহ হোক আমার ছায়া......সেই আলোয় তোমার কাজল কালো চোখ দেখব।
নিস্পাপ চোখ...
আর দেখবো তোমার চলে যাওয়া, আর আমার মধ্যে আমার বিলুপ্তি......

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
২৯-০১-২০১৫ ১৮:৩২ মিঃ

fine @ valo laglo @